হাইকোর্টে জামিন চেয়ে আপিল, শিশুবক্তার

0
23

স্টাফ রিপোর্টার:

গাজীপুরের গাছা ও রাজধানীর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় হাইকোর্টে জামিন চেয়ে আপিল করেছেন ‘শিশুবক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানী। বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রোববার (৯ জানুয়ারি) এই আপিল দায়ের করা হয়েছে।

রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে গত বছরের ৭ এপ্রিল রাত সাড়ে তিনটার দিকে রফিকুলকে নেত্রকোণার নিজ বাড়ি থেকে আটক করে র‌্যাব। ওই সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।

সোমবার (১০ জানুয়ারি) তার আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম খলিল খান ঢাকা পোস্টকে বলেন, গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সম্প্রতি ঢাকা সাইবার ট্রাইব্যুনাল রফিকুল ইসলাম মাদানীর জামিন নামঞ্জুর হয়েছে। এছাড়া রাজধানীর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের মামলায় ঢাকার জেলা জজ আদালতে জামিন নামঞ্জুর হয়েছে। বিচারিক আদালতে জামিন নামঞ্জুরের আদেশের বিরুদ্ধে আমরা হাইকোর্টে আপিল করেছি। আপিল আবেদনে রফিকুল ইসলাম মাদানীর জামিন প্রার্থনা করা হয়েছে।

পরেরদিন ৮ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীর নামে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। র‌্যাবের নায়েক সুবেদার আবদুল খালেক বাদী হয়ে মামলাটি করেন। একই অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে পুলিশ। এছাড়াও রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে দেশের বিভিন্ন জায়গায় ডিজিটাল নিরাপত্তা আইনে একাধিক মামলাসহ কয়েকটি মামলা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here