সমালোচনা আর প্রশ্নের জবাব আজ দিল সৌম্যের ব্যাট

0
7

আমার নিউজ ডেক্স: সমালোচনা আর প্রশ্নের জবাব আজ দিল সৌম্যের ব্যাট। সেঞ্চুরি হাঁকিয়ে সমালোচকদের জবাব দিলেন বিশ্বকাপ দলে ঠাঁই পাওয়া সৌম্য

সময়টা বড্ড বাজে যাচ্ছিল সৌম্য সরকারের। আন্তর্জাতিক কিংবা ঘরোয়া ক্রিকেট-কোনো স্তরেই ব্যাটে রান নেই। বেশ লম্বা সময় ধরেই এই দশা তার। তবুও বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। বাদ পড়েছেন ইমরুল কায়েস।

বিশ্বকাপের আগে অফফর্মে থাকা সৌম্যকে কেন স্কোয়াডে রাখা হলো প্রশ্নে মুখরিত ক্রিকেটপ্রেমীরা।

আর সেসব সমালোচনা আর প্রশ্নের জবাব আজ দিল সৌম্যের ব্যাট। শতরান করলেন তিনি।

প্রিমিয়ারের শীর্ষে থাকা লিজেন্ডস অব রূপগঞ্জের মুখোমুখি হয়ে বিকেএসপিতে আজ অসাধারণ এক সেঞ্চুরি করলেন সৌম্য।

এর আগে ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে মোহামেডানের বিপক্ষে ৪৩ রানের সর্বোচ্চ ইনিংসটি খেলেছিলেন সৌম্য। তার আগে ৩৬ রানের ইনিংসটি খেলেছিলেন প্রাইম ব্যাংকের হয়ে। তবে আজ ৩৯ বলে প্রিমিয়ার লিগে হাফসেঞ্চুরি দেখার পর তা টেনে নিয়ে গেলেন তিন অংকের কোঠায়। এটি এ মৌসুমে সৌম্যর প্রথম সেঞ্চুরি।

ধারাবাহিকভাবেই সৌম্য সরকারের পারফরম্যান্স ছিল তলানীর দিকে। গত ১০ ইনিংসে সৌম্য সরকারের রান ছিল – ০, ১৭, ২, ১, ১৪, ১০, ১২, ২৯, ৪৩, ৩৬

বিশ্বকাপের দল ঘোষণার পরও হাসেনি তার ব্যাট। ‘ডাক’ মেরেছিলেন তিনি। গত ১৯ এপ্রিল মিরপুরে প্রাইম ব্যাংকের বিপক্ষে আউট হয়েছিলেন শূন্য রানে।

বিশ্বকাপের টিকিট পেলেও এমন ধারাবাহিক বাজে ব্যাটিং পারফরম্যান্সের জন্য নামের পাশে যে কোনো মুহূর্তে লাল সংকেত পড়তে পারে এমনটাই জানা গিয়েছিল।

সূত্রের খবর, আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের আগ পর্যন্ত তার পারফরম্যান্স মূল্যায়ন করে নতুন কোনো সিদ্ধান্ত নেয়া হলেও হতে পারে।

শেষ পর্যন্ত রানে ফিরে এসে নিজের যোগ্যতা যেন আবার প্রমাণ করলেন সৌম্য। তার শতরানের ঝড়ো ইনিংস প্রধান কোচ স্টিভ রোডস এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু মাঠের বাইরে বসে দেখে আশান্বিত হতেই পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here