সততার সঙ্গে দায়িত্ব পালন করুন সুনাম অব্যাহত রাখতে

0
29
সততার সঙ্গে দায়িত্ব পালন করুন সুনাম অব্যাহত রাখতে
সততার সঙ্গে দায়িত্ব পালন করুন সুনাম অব্যাহত রাখতে

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সুনাম অব্যাহত রাখতে সততা, শৃঙ্খলা ও আনুগত্য বজায় রেখে কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

সোমবার দুপুরে ফায়ার সার্ভিস সদরদপ্তরে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আয়োজিত দরবার অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে অধিদপ্তরের পরিচালক, ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, প্রকল্প পরিচালকসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মহাপরিচালক দরবার অনুষ্ঠানের মঞ্চে ওঠার পর পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মো. রেজাউল করিম তাকে সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন করে দরবার হস্তান্তর করেন। এ সময় পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মহাপরিচালককে ফুলেল শুভেচ্ছা জানান।

সাফল্যের সঙ্গে তিন বছর পার করায় অনুষ্ঠানে মহাপরিচালকের হাতে সব কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে পরিচালকরা সম্মাননা স্মারক তুলে দেন। একদল চৌকস অগ্নিসেনা এ সময় মহাপরিচালককে গার্ড অব অনার দেন।

তিন বছর ধরে নিজের কর্তব্য পালনকালে প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতার জন্য বর্তমান সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মহাপরিচালক।

মহাপরিচালক সংক্ষিপ্তভাবে তিন বছরের কর্মকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উন্নয়ন-অগ্রগতির চিত্র তুলে ধরেন। তিনি বলেন, জনবল ৩০ হাজারে উন্নীত করার জন্য অর্গানোগ্রাম পুনর্গঠন, সব জেলায় সহকারী পরিচালকের পদ সৃজন, পোশাক বিধিমালা প্রণয়ন, স্টেশন স্থাপনের নীতিমালা প্রণয়ন, আজীবন রেশন প্রদান, সব স্টেশনে একটি করে অ্যাম্বুলেন্স প্রদান, আরও ১৫০টি নতুন ফায়ার স্টেশন স্থাপনের প্রকল্প গ্রহণ, কর্মকর্তা-কর্মচারীদের জন্য, আবাসন প্রকল্প গ্রহণ, ওয়েলফেয়ার ট্রাস্ট থেকে প্রতি বছর সাতজনকে ওমরাহ পালনের খরচ প্রদান, অসহায় কর্মচারীদের সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি প্রবর্তনের কাজ শেষ পর্যায়ে রয়েছে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন কর্মকর্তা কর্মচারীকে উদ্দেশে বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে যে জিরো টলারেন্সের নীতির কথা বলেছেন, যতদিন কর্মরত থাকব আমি সেই নীতি মেনে চলবো। এ বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না। চাকরিজীবনে কখনো কোথাও অন্যায়ের সঙ্গে আপস করিনি এবং বাকি জীবনেও করব না।

দরবার শেষে সদর দপ্তরের কনফারেন্স হলে সদ্য অবসরে যাওয়া ছয়জন কর্মকর্তার সম্মানে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন তিনি। এ সময় তাদের কর্মজীবনের ওপর স্মৃতিচারণা করে সূচনা বক্তব্য দেন পরিচালক (অপারেশন ও মেইনটেইন্যান্স) লে. কর্নেল জিল্লুর রহমান এবং অনুষ্ঠানের সভাপতির বক্তব্য দেন পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. হাবিবুর রহমান।

অন্যদের মধ্যে বক্তব্য দেন সদ্য অবসরে যাওয়া কর্মকর্তারা। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সদ্য অবসরে যাওয়া কর্মকর্তাদের হাতে মহাপরিচালক সম্মাননা স্মারক ও বিদায়ী শুভেচ্ছা তুলে দেন। দরবার ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান সঞ্চালনা করেন মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান শিকদার।

বাংলার মুখ ডেক্স/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here