বাগেরহাটে চর নিয়ে বিরোধে ৩ বসত ঘরে আগুন, আহত ৪

0
8

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের চিতলমারী উপজেলার পশ্চিমবানিয়ারী এলাকায় দু পক্ষের মধ্যে চরের জমি নিয়ে বিরোধের জেরে ৩টি বসত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটেছে।

এ সময় সংঘর্ষে উভয়পক্ষের ৪ জন আহত হয়েছেন। আহতদের চিতলমারী ও নাজিরপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ জানায়, চিতলমারী উপজেলার কালিগঞ্জ এলাকার লোকজনের সঙ্গে পার্শ্ববর্তী নাজিরপুর উপজেলার পশ্চিমবানিয়ারী গ্রামের লোকদের সঙ্গে বলেশ্বর নদীর চরের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে গত শনিবার দিবাগত রাতে দুপক্ষের বাড়িঘরে অগ্নিসংযোগ ও হামলার ঘটনা ঘটেছে।

এ সময় নাজিরপুর উপজেলার পশ্চিমবানিয়ারী গ্রামের জগদীস চন্দ্র বিশ্বাসের একটি বসতঘরে অগ্নিসংযোগ করা হলে ঘরটি পুড়ে যায়। এছাড়া চিতলমারী উপজেলার কালিঞ্জের উমাজুড়ি গ্রামের গফুর মোল্লার ও সামাদ হাওলাদারের দুটি বসতঘরেও আগুন দিয়ে পুড়িয়ে দেয় প্রতিপক্ষরা।

খবর পেয়ে নাজিরপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ছুটে আসলেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। আগুনে তিনটি ঘর ভষ্মীভূত হয়। এসময় দুপক্ষের হামলায় রাবিয়া বেগম (৪৭), নিজাম শেখ (২৫), অদুদ খান (৪০) ও মনির ফকির (৩৮) আহত হয়। আহতদেরকে নাজিরপুর ও চিতলমারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিতলমারী থানার ওসি অনুকূল সরকার জানান, বলেশ্বর নদীর চরের জমি নিয়ে ওই এলাকার লোকদের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থালে পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া পিরোজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আজাদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here