বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

0
9

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিনের উদযাপন শুরু হয়।

পতাকা উত্তলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন নেতাকর্মীরা। পরে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মূল ফটকে এসে শেষ হয়। র‌্যালি শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়ন করার শপথ নেওয়ার আহবান জানান শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ূন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্রলীগের হল ও বিভিন্ন অনুষদের নেতাকর্মীরা।

এ ছাড়াও ৫ ও ৬ জানুয়ারি রয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে নতুন কর্মসূচি। ৫ জানুয়ারি দলীয় কার্যালয়ে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা মেনে প্রজেক্টর এবং সাউন্ড সিস্টেমের মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের অনুষ্ঠিতব্য আলোচনা সভা। ৬ জানুয়ারি রয়েছে পথ শিশুদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here