নিরাপদেই নিউজিল্যান্ড থেকে দেশে টাইগাররা

0
6

আমার নিউজ ডেক্স: দেশের উদ্দেশ্যে বিমানে ওঠার আগে বাংলাদেশ জাতীয় দলের তারকা ওপেনার তামিম ইকবাল বলেন, ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার স্মৃতি ভুলতে আমাদের বেশ কয়েক দিন লাগবে। নিরাপদে দেশে ফিরতে পারছি এটাই বড় কথা। যারা নিহত হয়েছে তাদের জন্য দোয়া রইল। নিরাপত্তা ঝূঁকি এড়িয়ে নিরাপদেই দেশে ফিরেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শনিবার রাত ১০টার কিছু পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে টাইগারদের বহনকারী বিমানটি।

কয়েক মিনিটের ব্যবধানে বেঁচে গেলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সংবাদ সম্মেলন একটু দেরিতে শুরু হওয়ায় ক্রাইস্টচার্চের মসজিদে জুমার নামাজ পড়তে যেতে দেরি। আর এই কয়েক মিনিট দেরি হওয়ায় প্রাণে বেঁচে যান টাইগাররা।

গতকাল রাতেই নিউজিল্যান্ড থেকে ঢাকায় রওনা হয়েছে বাংলাদেশ দল।শুক্রবার হ্যাগলি পার্কে মসজিদ আল নূরে জুমার নামাজ আদায় করতে যাওয়া মুসল্লিদের ওপর নির্বিচারে গুলি করে সন্ত্রাসীরা। এতে নিহত হন প্রায় অর্ধশতাধিক। সেই মসজিদে নামাজ আদায় করতে গিয়েছিলে বাংলাদেশ ক্রিকেটাররা। কয়েক মিনিট আগে তারা সেখানে পৌঁছলে বড় কিছু ঘটতে পারত।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় এখন পর্যন্ত নিহত হয়েছেন ৪৯ জন। ক্রাইস্টচার্চের সবচেয়ে বড় মসজিদ ডিন্স এভিনিউর আল নুর মসজিদে প্রথমে নৃশংস এ হামলা চালানো হয়। পরে আরেক মোটরসাইকেল আরোহী বন্দুকধারী পাশের লিনউড মসজিদে হামলা চালায়। হামলায় আহত অন্তত ৪৮ জন ক্রাইস্টচার্চ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

প্রসঙ্গত, নিউজিল্যান্ড সফরের শুরুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে (৩-০) হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ দল। তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই খেলায় ইনিংস ব্যবধানে হেরে যায় টাইগাররা। তৃতীয় টেস্ট শুরুর আগে ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলা হওয়ায় শেষ ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here