নিউজিল্যান্ডের উইকেটে ব্যাট করা সহজ নয়: সুজন

0
5

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিল্টন টেস্টে বাংলাদেশ দলের পারফরম্যান্স নিয়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলেন, নিউজিল্যান্ডের উইকেটে ব্যাটিং করা মোটেও সহজ নয়। এই ম্যাচ থেকে আমাদের অনেক কিছু শেখার রয়েছে, যা পরের দুই টেস্টে কাজে লাগাতে হবে।

হ্যামিল্টন টেস্টে প্রথমে ব্যাট করে তামিম ইকবালের সেঞ্চুরির (১২৬) পরও ২৩৪ রানে অলআউট বাংলাদেশ। জবাবে কেন উইলিয়ামসনের ডাবল এবং টম লাথাম-জিত রাভালের জোড়া সেঞ্চুরিতে ৬ উইকেটে ৭১৫ রানে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

৪৮১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে দুর্দান্ত ব্যাটিং করে বাংলাদেশ। সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদের জোড়া সেঞ্চুরির পরও ৪২৯ রানে অলআউট বাংলাদেশ দল। ৫২ রানে ইনিংস ব্যবধানে জয় পায় স্বাগতিক নিউজিল্যান্ড।

জাতীয় দলের সাবেক প্রধান কোচ সুজন আরও বলেন, প্রথম ইনিংসে আমাদের ব্যাটিংয়ে সঠিক প্রয়োগের ঘাটতি ছিল। টেস্ট ম্যাচে প্রথম ইনিংসটা গুরুত্বপূর্ণ, এটা মাথায় রেখেই ছেলেদের ব্যাটিং করতে হবে। তবে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং প্রমাণ করেছে যে, আমরা চেষ্টা করেছি ভালো খেলার। জয়-পরাজয় থাকবেই।

বাংলাদেশ ১ম ইনিংস: ২৩৪/১০ (তামিম ১২৬, লিটন ২৯; ওয়াগনার ৫/৪৭, সাউদি ৩/৭৬)। এবং ২য় ইনিংস:৪২৯/১০ (সৌম্য ১৪৯, মাহমুদউল্লাহ ১৪৬, তামিম ৭৪, সাদমান ৩৭; বোল্ট ৫/১২৩, সাউদি ৯৮/৩)।

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৭১৫/৬ (উইলিয়ামসন ২০০*, লাথাম ১৬১, রাভেল ১৩২, গ্রান্ডহোম ৭৬*, নিকোলাস ৫৩)।

ফল: নিউজিল্যান্ড ইনিংস ও ৫২ রানে জয়ী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here