ঝিনাইদহে সিগারেট বেশি দামে বিক্রি করায় অভিযান

0
10

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে ন্যায্যমূল্যে থেকে অতিরিক্ত মূল্যে সিগারেট বিক্রির দায়ে ০৭ জনকে আটক করে পুলিশ। মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেও আটক করা হয়।

জানাযায়, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকে বাংলাদেশ কোম্পানীর (ডার্বি) সিগারেট নির্ধারিত দাম ৪ টাকা, কিন্তু প্রতিশলাকা ১ টাকা বেশি করে ৫ টাকায় বিক্রি কওে আসছিল কপিতয় অসাধু বিক্রেতা। ভোক্তাদের এই অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালিয়ে সেলিম ষ্টোর, জালালষ্টোর,শামিমষ্টোর,হাফিজ ষ্টোর,মুকুল ষ্টোর,হাসান ষ্টোর,আক্তার ষ্টোর, জোনাকি ষ্টোর,বিসমিল্লাহ ষ্টোরসহ ১২টি দোকানে এ অভিযানচালানো হয়।

এর মধ্যে ০৭ জন বিক্রেতার বেশি দামে সিগারেট বিক্রির সত্যতা পাওয়া গেলে তাদেও আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা আর কোন দিন বেশি দামে সিগারেট বিক্রি করবেনাএই মর্মে মুচলেকা প্রদান করলে পুলিশ তাদের ছেড়ে দেয়,তবে পরবর্তিতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হলে কঠোর শাস্তি ও জরিমানা করা হবে বলে হুশিয়ারী প্রদানকরা হয়।


এ ব্যাপাওে ব্রিটিশ আমেরিকান ট্যোবাকোবাংলাদেশ কোম্পানীর পরিবেশকের কর্মকর্তাদের সাথে আলাপ করলে তারা জানান, কিছু অশাধু বিক্রেতা সরকার ও কোম্পানীর নির্ধারিত মূল্যেও চাইতে আধিক মুনাফার লোভে বেশি দামে সগারেট বিক্রি কওে বাজার অস্থিতিশীল করে রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here