ঝিনাইদহের উত্তর নারায়নপুর সরকারি প্রাইমারী স্কুলের জমি মাপায় কতিপয় স্বার্থান্বেষী ব্যক্তি ও কুচক্রী মহলের হুমকি

0
8

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহ জেলার সদর উপজেলার উত্তর নারায়নপুর সরকারি প্রাইমারী স্কুলের ডাকবাংলা বাজার সংলগ্ন জমি পরিমাপ করার জন্য উপজেলা নির্বাহী অফিসার শাম্মী ইসলাম উপজেলা শিক্ষা অফিসের চারজন সহকারী উপজেলা শিক্ষা অফিসার, একজন সহযোগীসহ সরকারি সার্ভেয়ার,

স্কুলের ম্যানেজিং কমিটির সকল সদস্যসহ সভাপতি ও শিক্ষকগণ পাঠালে জমি পরিমাপ হয়। এরপর জমি পরিমাপ পরবর্তীতে কতিপয় স্বার্থান্বেষী ব্যক্তি ও কুচক্রী মহলের হুমকি ধামকি দিচ্ছে।

স্কুলের কাগজপত্র অনুযায়ী দেখা যায়, উত্তর নারায়নপুর সরকারি প্রাইমারী স্কুলের সাধুহাটি ইউনিয়নের দলিল নং ৪২৫৭ মোতাবেক ৩১নং সাধুহাটি মৌজার ৬নং খতিয়াভূক্ত এস, এ রেকর্ড এ সাবেক ২৮৫৭/৩৭৩৪ এবং ২৮৫৭ দুই দাগে মোট ৩৩ (তেত্রিশ) শতাংশ জমি রয়েছে।

সরেজমিনে দেখা যায়, জমি পরিমাপের সময় কতিপয় কুচক্রী ও স্বার্থান্বেষী মহল কিছু কাগজপত্র দেখায়। স্কুলের কাগজপত্র অনুযায়ী যা ভুয়া ও মিথ্যা বলে প্রমাণিত হয়।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি স্থানীয় ডাকবাংলা পুলিশ ক্যাম্পের এএসআই মোঃ মোখলেচুর রহমানকে কয়েকজন পুলিশ সদস্যসহ সেখানে উপস্থিত থাকতে বলেন।

ফলে জমি পরিমাপ করে সার্ভেয়ারসহ কর্মকর্তাগণ চলে আসেন। জমিপরিমাপের পর এখন তারা নতুন চক্রান্তে লিপ্ত হয়েছে। তারা সার্ভেয়ারকে বিভিন্ন চাপ প্রয়োগের মাধ্যমে বিভিন্ন অপকৌশলে তাদের হীন স্বার্থ চরিতার্থ করার পাঁয়তারা করছে।

তারা সরাসরি ও বিভিন্ন মাধ্যমে ম্যানেজিং কমিটির সদস্যসহ সভাপতি এবং শিক্ষকগণকে ভয়-ভীতি ও বিভিন্ন রকমের হুমকি ধামকি দিচ্ছে।

ফলে ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ এবং স্কুলের শিক্ষকগণ নিরাপত্তাহীণতায় ভুগছেন ও আতংকের ভিতরে আছেন। শিক্ষকগণ পাঠদানে ঠিকমত মনোযেগেী হতে পারছেননা।

বিষয়টি নিয়ে স্থানীয় শিক্ষানুরাগী, জনসাধারন এবং স্কুলে অধ্যয়নরত শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ চিন্তিত ও উদ্বিগ্ন।

এমতাবস্থায় তাঁরা বিদ্যালয়ের সুষ্ঠু ও নিরাপদ পারিবেশ বজায় রাখার জন্য এবং মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে বিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে ও শিক্ষার্থীদের কল্যানে জমিটি ব্যবহারের প্রয়োজনীয় ব্যবস্থাসহ এ ব্যাপারে আশু পদক্ষেপ নেওয়ার জন্য জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করছেন এলকাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here