জামায়াত আমিরের পদত্যাগের গুঞ্জন, কী বলছে জামায়াত?

0
7

আমার নিউজ 24 ডেক্স: জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমদ পদ ছাড়ছেন বলে বিভিন্ন অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশিত হয়েছে।

তবে এ তথ্য সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেছেন দলটির এক কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য। তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি।

রোববার যুগান্তরকে টেলিফোনে জামায়াতের ওই নেতা বলেন, কিছু গণমাধ্যম আমিরের পদ ছাড়ার বিষয়টি নিয়ে গুজব ছড়াচ্ছে, যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন। এক্ষেত্রে সাংবাদিকতা পেশার যে নৈতিকতা তা রক্ষায় ভায়োলেশন করেছেন। যা তাদের পেশাদারিত্বের সঙ্গে মানায় না।

জামায়াতের আমিরের পক্ষে তিনি বলেন, জনাব মকবুল আহমদ বর্তমান আমিরে জামায়াত। তিনি তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। এসব গুঞ্জন করে কিছু কুচক্রী মহল দলে ভাঙন সৃষ্টির পাঁয়তারা করছে। এ নিয়ে আমির সাহেব জনগণকে কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করেছেন।

এমন গুঞ্জনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতের ওই নেতা বলেন, যারা এ ধরনের মিথ্যা অপপ্রচার করছেন তাদেরকে অবিলম্বে এসব কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধকালীন ভূমিকার জন্য ক্ষমা চাওয়া এবং নতুন নামে দল গঠন নিয়ে জামায়াতে ইসলামীতে চলছে অস্থিরতা। এরই মধ্যে শুক্রবার দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাক পদত্যাগ করেছেন।

এছাড়া এরই মধ্যে শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুজিবুর রহমান মঞ্জুকে জামায়াত থেকে বহিষ্কার করা হয়েছে। এর আগে জামায়াতে ইসলামী নতুন নামে আরেকটি দল শুরু করার চিন্তা ভাবনা করছে বলে জানিয়েছে বিভিন্ন সূত্র।

এদিকে পদত্যাগের ঘটনা তৃণমূল পর্যায়েও ঘটছে। জামায়াতের দিনাজপুরের খানসামা উপজেলার এক নেতা মো. বখতিয়ার উদ্দিন স্বেচ্ছায় দল থেকে পদত্যাগ করেন।

বিভিন্ন সূত্রে জানা গেছে, এমন পরিস্থিতি মোকাবেলায় দলের অবস্থান জানিয়ে শুক্রবার তৃণমূলকে চিঠি দিয়েছে জামায়াতে ইসলামী।

চিঠিতে বলা হয়, সংগঠনের সব সিদ্ধান্ত দলের আমীর, সেক্রেটারি, অঞ্চল দায়িত্বশীল, জেলা ও মহানগর আমীরের মাধ্যমে যথাসময়ে সরাসরি জানানো হবে। এর বাইরে কারও আবেদন-নিবেদন ও অনুরোধে নেতাকর্মীরা যাতে সাড়া না দেয়, সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here