জমজমাট নাটক: নেইমার-দিবালাকে নিয়ে

0
10

আমার নিউজ ডেক্স: ইংলিশ প্রিমিয়ার লিগের গ্রীষ্মকালীন দলবদল শেষ হয়েছে বৃহস্পতিবার। ইউরোপের বাকি চার শীর্ষ লিগের ট্রান্সফার উইন্ডো খোলা থাকবে ৩১ আগস্ট পর্যন্ত। ততদিনে আরও অনেক নাটক মঞ্চস্থ হবে। আপাতত দলবদল নামের মেগা সিরিয়ালের মুখ্য দুই চরিত্র নেইমার ও পাওলো দিবালা।

দুই লাতিন তারকাকে নিয়ে পর্দার আড়ালে চলছে জমজমাট নাটক। অনেক চেষ্টা করেও টটেনহ্যামের কাছে দিবালাকে বিক্রি করতে পারেনি জুভেন্টাস। আকাশচুম্বী বেতন দাবি করে আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজেই প্রক্রিয়াটা ভেস্তে দিয়েছেন।

জুভেন্টাস অবশ্য হাল ছাড়েনি। এখন পিএসজির কাছে দিবালাকে বিক্রির চেষ্টা চালাচ্ছে তারা। পিএসজিও নাকি যথেষ্ট আগ্রহী। নেইমারকে শেষপর্যন্ত ধরে রাখতে না পারলে দিবালাকে দিয়ে ব্রাজিলীয় ফরোয়ার্ডের শূন্যতা পূরণ করবে পিএসজি।

এদিকে পিএসজি ছেড়ে বার্সেলোনায় ফিরতে উন্মুখ নেইমারকে নিয়ে জমে উঠেছে আরেক নাটক। ম্যানইউ থেকে পল পগবাকে ভাগিয়ে আনতে ব্যর্থ হওয়ায় নতুন করে নেইমারের দিকে হাত বাড়িয়েছে রিয়াল মাদ্রিদ। মাঠের বাইরের এ লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে টেক্কা দিতে মরিয়া তারা।

অতীতের তিক্ততার কারণে বার্সার কাছে নেইমারকে বিক্রি করতে রাজি নয় পিএসজি। এ সুযোগটাই নিতে চায় রিয়াল। ১৬০ মিলিয়ন পাউন্ডের কমে ব্রাজিলীয় ফরোয়ার্ডকে বিক্রি করবে না ফরাসি চ্যাম্পিয়নরা।

রিয়াল প্রথমে নেইমারের বদলে ১১০ মিলিয়ন পাউন্ড ও লুকা মদরিচকে দেয়ার প্রস্তাব দিয়েছিল। কিন্তু মদরিচ দলবদলে রাজি না হওয়ায় এখন সেই প্রস্তাবে গ্যারেথ বেল ও জেমস রদ্রিগেজের নাম যুক্ত করেছে রিয়াল। দুই ক্লাবের সম্পর্ক ভালো হওয়ায় রিয়ালের প্রস্তাবে রাজি হয়ে যেতে পারে পিএসজি।

এর আগে উপযুক্ত দামে বিকল্প ক্রেতা না পাওয়ায় অবাধ্য নেইমারকে ধারে বার্সেলোনায় পাঠানোর সম্ভাবনা যাচাই করে দেখছিল পিএসজি। কিন্তু রিয়াল মঞ্চে আবির্ভূত হওয়ায় পরিস্থিতি বদলে গেছে। স্প্যানিশ মিডিয়ার দাবি, বার্সা এখন মরিয়া হয়ে আগের অবস্থানে অনড় থাকার জন্য চাপ দিচ্ছে নেইমারকে।

বার্সা অধিনায়ক লিওনেল মেসি নাকি ব্যক্তিগতভাবে রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দেয়ার অনুরোধ করেছেন নেইমারকে। তার জন্য বার্সা নতুন প্রস্তাব পাঠানোর প্রস্তুতি নিলেও নেইমারের মতিগতি বোঝা যাচ্ছে না। গত পরশু রিয়াল কোচ জিনেদিন জিদানের সঙ্গে সাত বছর আগের একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে বার্সাকে আরও চিন্তায় ফেলে দিয়েছেন নেইমার!

এদিকে দিবালাকে বিক্রি করতে পারলে তার জায়গায় জুভেন্টাসে দেখা যেতে পারে আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দিকে। ম্যানইউ থেকে আসা বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকুর হাতে নয় নম্বর জার্সি তুলে দিয়েছে ইন্টার মিলান। এতদিন যে জার্সি ছিল ইকার্দির। এতেই বোঝা যাচ্ছে, ইকার্দিকে বিক্রির সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছে ইন্টার। ক্রেতা হিসেবে শোনা যাচ্ছে জুভেন্টাসের নাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here