ইরানের বিপ্লবী গার্ডকে সন্ত্রাসী গোষ্ঠী ঘোষণা করল যুক্তরাষ্ট্র

0
4

আমার নিউজ ডেক্স: ইরানের বিপ্লবী গার্ডকে সন্ত্রাসী গোষ্ঠী ঘোষণা করেছে ডোনাল্ড ট্রাম্প। ইরানের ইসলামি বিপ্লবী গার্ডকে সন্ত্রাসী গোষ্ঠী ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আইআরজিসি ইরানি সরকারের বিশ্বব্যাপী সন্ত্রাসী অভিযান পরিচালনা ও বাস্তবায়ন করার প্রাথমিক মাধ্যম বলে জানান তিনি।

সোমবার প্রেসিডেন্ট ট্রাম্প এক বিবৃতিতে এসব কথা বলেন। ওয়াশিংটন প্রথমবারের মতো অন্য কোনো দেশের সেনাবাহিনীকে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে ঘোষণা করেছে। যুক্তরাষ্ট্র ইতিমধ্যে আইআরজিসির সঙ্গে সম্পর্কের অভিযোগে বেশকিছু সংস্থা ও জনগণকে কালো তালিকাভুক্ত করেছে, কিন্তু পুরো সংস্থা এমন করে পুরো সংস্থাকে করেনি। প্রেসিডেন্ট ট্রাম্প এক বিবৃতিতে বলেন, আইআরজিসি ইরানি সরকারের বিশ্বব্যাপী সন্ত্রাসী অভিযান পরিচালনা ও বাস্তবায়ন করার প্রাথমিক মাধ্যম। ট্রাম্প আরও বলেন, এই পদবি আইআরজিসির সঙ্গে ব্যবসা এবং সমর্থন আরও ঝুঁকি বাড়িয়ে তোলে।

ট্রাম্প বলেন, যদি আপনি আইআরজিসির সঙ্গে ব্যবসা করতে যান তাহলে আপনি ব্যাকিং সন্ত্রাসবাদ করছেন। এ নিয়ে মাইক পম্পেও মুখ খুলেছেন। ইরানে আইআরজিসি একটি শক্তিশালী বাহিনী। এটি দেশটির অর্থনৈতিক ও রাজনৈতিক পদ্ধতি নিয়ন্ত্রণ করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here